সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫ বিক্ষোভে উত্তাল বিশ্ববিদ্যালয়, হার্ভার্ডে উড়ল ফিলিস্তিনি পতাকা ট্রাম্পের বিচার নিয়ে যে সংকট ট্রাম্পের সঙ্গে নির্বাচনী তর্কযুদ্ধের জন্য আমি প্রস্তুত: বাইডেন নিউইয়র্কের বাফেলোতে দূর্বৃত্তের গুলিতে ২ বাংলাদেশী নিহত টিপু-প্রীতি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আশরাফসহ ৩৩ আসামির বিচার শুরু কুবি ভিসি, ট্রেজারার, প্রক্টর ও সাবেক ছাত্রলীগ নেতাসহ ২০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ
মৌলভীবাজারে নতুন জঙ্গি আস্তানার সন্ধান, গুলি ও বিস্ফোরক উদ্ধার

মৌলভীবাজারে নতুন জঙ্গি আস্তানার সন্ধান, গুলি ও বিস্ফোরক উদ্ধার

স্বদেশ ডেস্ক:

মৌলভীবাজারের কুলাউড়ার কর্মদা ইউনিয়নের গহীন পাহাড়ে (কালাপাহাড়) আরও একটি জঙ্গি আস্তানার খোঁজ পাওয়া গিয়েছে। আস্তানাটি থেকে গুলি ও বিস্ফোরক উদ্ধার করা হলেও কোনো জঙ্গিকে পাওয়া যায়নি।

আজ মঙ্গলবার বিকেলে অভিযান শেষে মৌলভীবাজার পুলিশ লাইনে প্রেস ব্রিফিং করেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান। তিনি বলেন, অভিযান পরিচালনাকালে কুলাউড়ার কালাপাহাড়ে জঙ্গিদের একটি আস্তানা পাওয়া যায়। তাদের এ আস্তানা থেকে ১৪ রাউন্ড গুলি, ৫ থেকে ৬ কেজি উচ্চক্ষমতা সম্পন্ন বিস্ফোরক উদ্ধার করা হয়।

মো. আসাদুজ্জামান বলেন, গহীন অরণ্যে জঙ্গিরা আরও একটি আস্তানা গড়ার প্রস্তুতি নিচ্ছিল। অভিযানকালে যার আলামত পাওয়া গিয়েছে। আটককৃতরা নতুন জঙ্গি সংগঠন ‘ইমাম মাহমুদ কাফেলা’র সদস্য বলে জানান তিনি।

সিটিটিসিপ্রধান বলেন, তাদের কাছ থেকে আরও গুরুত্বপূর্ণ কিছু তথ্য পেয়েছেন যা তদন্তের স্বার্থে এই মুহূর্তে বলা যাবেনা। আপাতত তাদের এ অভিযান এখানেই সমাপ্ত হয়েছে বলে তিনি জানান।

গতকাল গ্রেপ্তার হওয়া জঙ্গিদের কয়েক জন

এর আগে আজ সকাল ৭টায় আটক জঙ্গিদের কয়েক সদস্যকে নিয়ে কর্মধার পাহাড়ি এলাকায় নতুন জঙ্গি আস্তানার সন্দেহে অভিযানে নামে সিসিটিসি। অভিযানে নেতৃত্ব দেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

গতকাল সোমবার ১৭ জঙ্গিকে আটক করে থানা-পুলিশে দেয় স্থানীয় বাসিন্দারা। পরে তাদের জিজ্ঞাসাবাদ করে জেলা পুলিশ লাইন্সে নেয় সিটিটিসি। গতকাল তাদের কাছ থেকে ৯৬টি ডেটনেটর, ২ লাখ টাকা ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

তার আগে গত শনিবারের শনিবারের অভিযানে ১০ জন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তারা সবাই নতুন জঙ্গি সংগঠন ‘ইমাম মাহমুদ কাফেলা’র সদস্য বলে জানায় সিটিটিসি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877